Common sense ! সাধারণ বোধ

General Knowledge


1 . ইন্টারভিউ বোর্ডে আপনাকে আপনার ইমেল/ফেসবুকের পাসওয়ার্ড জিজ্ঞেস করলে আপনি কি কোরবেন ?
 ans : পাসওয়ার্ড চাইলে বলবো।৷ আপনার চাকরি আপনার কাছেই রাখেন আমার লাগবে না। জানি কথাটা রুড শুনায় বাট এটাই সত্য কারন আমার ফেইসবুক একাউন্টটা আমার পারসোনাল লাইফ আমি কোন মতেই কোন কাজের জন্য আমার পারসোনাল প্রাইভেসি নষ্ট করবো না।
2. একটি বস্তুকে 40m/s বেগে অনুভূমিকের সাথে 60° কোণে নিক্ষেপ করা হলে, ভূমিতে আঘাত করতে কত সময় লাগবে? 
ans: এই প্রশ্ন কোরায় আসলেই বারবার আমার কাছে আসছে। কয়েকবার এর উত্তর দিয়েছি। কিন্তু আমি সহজে হাপাই না।তাই আবারও দিলাম। প্রক্ষেপণ বেগ u=40m/s প্রক্ষেপণ কোণ আনুভুমিকের সাথে θ=60circ ভুমিতে আঘাত করতে যেই সময় লাগবে তা বস্তুর ভ্রমণকাল বা T এর সমান। তবে T=2usinθg T=2×40×sin60circ9.8 T=2×40×3–√29.8 T=7.0696s 
 3 . আমার এন্ড্রয়েড মোবাইল আছে, তা দিয়ে কিভাবে অনলাইনে আয় করা যাবে? 
ans . সবার চেয়ে ভালো সহজ টিপস আপনাকে আমি বলবো দুটো বা তিন টে বলে আপনাকে বিভ্রান্ত করবো না । সমাধান -Instagram Page বানিয়ে টাকা আয় করতে পারেন । হয়তো আপনার বিশ্বাস হচ্ছে না কিন্তু অনেকই এখান থেকে মাসে টাকা আয় করছে। Instagram নিজের রুচি অনুযায়ী পেজ বানিয়ে সেখানে image,Short video এর মাধ্যেমে ইউজার দের টিপস দিতে পারেন। টাকা আয় কিভাবে হবে -- আপনার পেজ যদি 20 হাজার Followr বা তার বেশি হয় তাহলে আপনি সেখানে বিভিন্ন কোম্পানির Ads চালিয়ে টাকা আয় করতে পারেন। এখানে আপনি বিভিন্ন ইকমার্স company গুলির পণ্য বিক্রি করে কমিশন এর মাধ্যমে ভালো টাকা আয় করতে পারবেন । একটি মোবাইল এর জন্য ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করা অন্যান্য মাধ্যম গুলির থেকে অনেক সহজ . 
 4. বজ্রপাত হলে কি মোবাইলের ডেটা বন্ধ রাখতে হবে? 
ans . বজ্রপাত হলে তারযুক্ত মাধ্যমগুলো বন্ধ রাখা উচিত নিরাপত্তার জন্যে। কিন্তু মোবাইল ডাটার সাথে তো এর কোন সংশ্লিষ্টতা নেই। মোবাইল ডাটা তো সম্পূর্ণ তারবিহীন মাধ্যম। তাই বজ্রপাতের জন্য মোবাইল ডাটা বন্ধ রাখার কোন প্রয়োজনীয়তা নেই।

Comments

Popular posts from this blog

MP Board 10th Result 2023: A Remarkable 63.29% Success Rate Achieved; Unveiling the Topper's List